২৬ মার্চ স্বাধীনতা দিবসে কুতুবদিয়ায় মঞ্চ নাটকের আয়োজন করেছে উপজেলা প্রশাসন

images-5.jpg

 

নজরুল ইসলাম,কুতুবদিয়া :
আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে কুতুবদিয়া উপজেলা প্রশাসন মঞ্চ নাটকের আয়োজন করেছে। মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে রচিত জনপ্রিয় লেখক ড.নীলিমা ইব্রাহিমের “বীরাঙ্গনা’ ও প্রদীপ দেওয়ানীর ‘বধ্যভূমি’ নাটক দুটি মঞ্চস্থ হবে এদিন। ২৬মার্চ রাত ৯টায় শুরু হবে নীলিমা ইব্রাহিম রচিত শুভ্রা বিশ্বাস নির্দেশিত নাটক “বীরাঙ্গনা’। নাকটি পরিচালনা করবে চট্টগ্রামের সুপরিচিত নাট্যদল ‘কালপুরুষ’। এর পরপরই মঞ্চস্থ হবে প্রদীপ দেওয়ানী রচিত মোস্তাফা কামাল যাত্রা নির্দেশিত চট্টগ্রামের অন্যতম নাট্যদল ‘নাট্যধারা’ পরিবেশিত নাটক “বধ্যভূমি”।
এদিন নাটক দুটি দেখার জন্য সর্ব স্তরের দর্শকদের আমন্ত্রণ জানিয়েছেন ইউএনও সুজন চৌধুরী। এব্যপারে ইউএনও বলেন, নাটক মানুষের মনকে সু-প্রসন্ন করে। এটি মানুষের মেধা ও মননকে প্রখর করে। দেশীয় সংষ্কৃতিকে ভালোবাসতে উৎসাহ প্রদান করে। তাছাড়া স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধ
বিষয়ক এই নাটিকা ছাত্র/ছাত্রীসহ দর্শকদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে উদ্বুদ্ধ করবে।

কুতুবদিয়ার সাংষ্কৃতিক প্রিয় ব্যক্তিরা বলেছেন, দীর্ঘ দুই যুগেরই বেশী সময় পর মঞ্চ নাটক হচ্ছে কুতুবদিয়ায়। সাংষ্কৃতিক মনা কুতুবদিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা সুজন চৌধুরীর কল্যাণে কুতুবদিয়াবাসী উপভোগ করতে পারছে মঞ্চ নাটক।বর্তমান ইউএনও গত শীতে প্রথম বারের মত কুতুবদিয়ায় শীল্প ও বাণিজ্য মেলার আয়োজন করে চট্টগ্রামের বোধন নাট্য দলের পরিবেশনায় মঞ্চায়ন করেন প্রথম মঞ্চ নাটকের। আর এটি হলো এই কর্মকর্তার ২য় আয়োজন।
এদিকে ২৫ ও ২৬ মার্চ উপলক্ষ্যে বিশাল কর্মসূচী হাতে নেওয়ার কথা জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। কর্মসূচী বাস্তবায়নের জন্য সকল প্রকার প্রস্তুতিও শেষ করেছে প্রশাসন।

Top