আনোয়ারায় অাখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী সম্পন্ন

received_1822185228082513.jpeg

ডি এইচ মনসুর, অানোয়ারা:
অানোয়ারা উপজেলার হাইলধরে বর্ষিয়ান অা’ লীগ নেতা অালহাজ্ব অাখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়।

এতে ভূমি প্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু বহু গুণে গুনান্বিত ছিলেন। তিনি সারা জীবন মানুষের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করেছেন। তার কর্ম ও কীর্তি মানুষের হৃদয়ে এখনো অম্লান। তিনি মরেও অমর। তার স্মৃতি সদয় জাগ্রত। তার আদর্শে অনুপ্রানিত হয়ে নতুন প্রজন্মসহ সকলকে জনগণ ও দেশের কল্যাণে নিজেদেরকে নিবেদিত করতে হবে। আমরা তারই সন্তান হিসেবে গর্ভবোধ করি। আখতারুজ্জামান চৌধুরী বাবুর মতো কীর্তিমান পুরুষ জন্ম গ্রহণ করায় আনোয়ারাবাসীও ধন্য।

গতকাল শনিবার বিকেলে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি বৃত্তির পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাবেদ উপরোক্ত মন্তব্য করেন। আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি সংসদের সভাপতি সাজ্জাদুল ইসলামের সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা গৌতম বাড়ৈ, আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ, স্মৃতি বৃত্তির আহবায়ক ব্যাংকার জোবায়েত হোসেন, হাইলধর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিদারুল ইসলাম, অভিভাবকদের পক্ষ থেকে রফিকুল ইসলাম, শিক্ষার্থীদের পক্ষে নাহিদা হক, লিপা, তাসরিন ও জাহেদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক এম.এ মালেক, ভূমি প্রতিমন্ত্রী’র একান্ত সহকারী সচিব রিদুওয়ানুল করিম চৌধুরী সায়েম, আওয়ামীলীগ নেতা আবু জাফর, জাফর উদ্দিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্, মো: ইয়াছিন হিরু, মোহাম্মদ শাহাদাৎ হোসেন চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আলী আকবর, সাধারণ সম্পাদক জাফর ইকবাল তালুকদার, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগ বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সভা শেষে প্রধান অতিথি ভূমি প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি প্রদান করেন। প্রধান অতিথি জাবেদ আরো বলেন, আমার পিতা প্রয়াত বাবু একজন সফল ব্যবসায়ী ছিলেন, তিনি অারও বলেন কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বহু লোকের চাকরীর ব্যবস্থা করেছিলেন।
তিনি অারও বলেন আনোয়ারা উপজেলাসহ দক্ষিণ চট্টগ্রামের প্রতিটি উপজেলায় বাবু স্মৃতি মেধা বৃত্তি চালু করা হবে।
অনুষ্ঠানে মধ্যে ছিল নগদ টাকা, প্রাইজবন্ড, ব্যাগ ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম জীবনী বই সহ অসংখ্য পুরষ্কার।

Top