সুনামগঞ্জের টেংরা বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন কাল

IMG_20151125_161330.jpg
আশিস রহমান,
দোয়ারাবাজার (সুনামগঞ্জ) থেকে–
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের ঐতিহ্যবাহী টেংরা বাজার ব্যবসায়ী সমিতির কার্যকরী কমিটি গঠনের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল রবিবার। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে।
বরাবরের ন্যায় এবারও ঐতিহ্যবাহী এই বাজারটির নির্বাচনকে ঘিরে ভোটারসহ সাধারন মানুষদের মনে চলছে নানারকম জল্পনা কল্পনা। ব্যবসায়ীদের মধ্যে বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। সবার কৌতুহল নির্বাচনকে ঘিরে। কে হতে যাচ্ছেন টেংরা বাজার পরিচালনা কমিটির নতুন অভিভাবক?
নির্বাচন ঘিরে প্রচার প্রচারণায় সরগরম টেংরা বাজার। বাজার জুড়ে ছেয়ে গেছে বিভিন্ন প্রার্থীদের ছবি এবং নির্বাচনী প্রতীক সম্বলিত পোস্টার, ব্যানার এবং ফেস্টুন। চা স্টল থেকে শুরু করে বাজারের অলিগলিতে, দোকানে সবার মুখেই চলছে নির্বাচনী কথাবার্তা ও ভোটের আগাম হিসাব নিকেশ। টেংরা বাজার ব্যবসায়িক সমিতির নির্বাচন পরিচালনায় গঠন করা হয়েছে চার সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন।
এবার নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন প্রভাষক শের মাহমুদ ভূঁইয়া, কাজী মনিরুজ্জামান, হযরত আলী, মোস্তফা আহমদ। নির্বাচন পর্যবেক্ষক হিসাবে যাদের রাখা হয়েছে তারা হলেন সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার মামুনুর রশীদ, সাবেক চেয়ারম্যান শাহজাহান মাস্টার, আব্দুল হালিম বীরপ্রতীক, আব্দুল মজিদ বীর প্রতীক, শিক্ষক হারুন অর রশীদ প্রমুখ।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, চলতি মাসের ১২ তারিখে নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। টেংরা বাজার ব্যবসায়ী সমিতির মোট ভোটার ১২০। সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ এই তিনটি পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ছয়জন প্রার্থী। ভোটগ্রহণ চলবে আগামীকাল রবিবার সকাল সাড়ে দশটা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত। এবার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করতে যাচ্ছেন সাবেক সভাপতি মেজবাউল গনি সুমন এবং ব্যবসায়ী জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক ডাঃ সফিকুল ইসলাম এবং ব্যবসায়ী হেদায়েতুল্লাহ, কোষাধ্যক্ষ পদে সাবেক কোষাধ্যক্ষ আব্দুল কুদ্দুস এবং ব্যবসায়ী আল আমিন। নির্বাচনে প্রিজাইডিং অফিসারে দায়িত্বে রয়েছেন টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জহিরুল কাইয়ুম। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নির্বাচিত নতুন কমিটি টেংরা বাজার উন্নয়নে দায়িত্বশীল ভূমিকা রাখবে এমনটিই মনে করছেন টেংরা বাজারের সাধারণ ব্যবসায়ীরা।
যোগাযোগ করা হলে নির্বাচন কমিশনার কাজী মনিরুজ্জান জানান, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। নির্বাচনে শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষার্থে গ্রাম পুলিশ মোতায়েন করা হচ্ছে। নির্বাচন কমিশনার মোস্তফা আহমদ জানান, নির্বাচনের সবধরণের আনুষ্ঠানিকতা গ্রহণ করা হয়েছে। ভোটগ্রহণ শেষে ওইদিনই সন্ধ্যার নাগাদ বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। নির্বাচনে অংশগ্রহনকারী একাধিক প্রার্থীদের সাথে যোগাযোগ করে জানা যায়, তারা প্রত্যেকেই নিজেদের বিজয়ের ব্যাপারে আশাবাদী। সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে এমনটিই প্রত্যাশা নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিটি প্রার্থীর।
Top