জগন্নাথপুরে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে ৫দিন ব্যাপী বাসন্তী পূজা উৎসব শুরু হয়েছে

29134964_1914924031871668_1642135357_n.jpg

জুয়েল আহমদ,জগন্নাথপুর(সুনামগঞ্জ)প্রতিনিধি:-

উপজেলার জগন্নাথপুর পৌর শহরের কেন্দ্রীয় মন্দির দূর্গা মন্ডপ জগন্নাথ জিউর আখড়ায় প্রথম বারের মতো ৫দিন ব্যাপী বাসন্তী পূজা উপলক্ষ্যে উৎসব শুরু হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় আরতির মাধ্যমে বাসন্তী দেবীর ষষ্ঠ্যাদি কল্পনারম্ভ সায়ংকারে দেবীর আমন্ত্রণ, পূজা প্রশস্তা ও অধিবাসের মধ্য দিয়ে বাসন্তী উৎসব শুরু করা হয়।

সর্বজনীন বাসন্তী পূজা উদযাপন পরিষদের আয়োজনে প্রথমবারের মতো উৎসব অঙ্গঁনকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। উৎসবকে ঘীরে সনাতন ধর্মালম্বী তরুন যুবক ও কিশোরদের মধ্যে ব্যাপক প্রান চাঞ্চল্য দেখা দিয়েছে।

সর্বজনীন বাসন্তী পূজা উদযাপন পরিষদের সভাপতি বিভাষ দে, সাধারন সম্পাদক দেবাশীষ তালুকদার ও কোষাধ্যক্ষ রাজন কুমার দাশ জানান, ৫দিন ব্যাপী বাসন্তী পূজা উৎসবের আজ শনিবার মহা সপ্তমীতে বাসন্তী দেবীর নব পত্রিকা প্রবেশ-স্থাপন, সপ্তমাদী কল্পারম্ভ ও পূজা প্রশস্তা এবং বিকেল সাড়ে ৩টায় ভক্তিমূলক সংগীতানুষ্টান পরিবেশনায় স্থানীয় শিল্পীবৃন্দ ও শিল্পকলা একাডেমী, সন্ধ্যা সাড়ে ৬টায় আরতি এবং রাত সাড়ে ৮টায় মালসী কীর্ত্তন অনুষ্টিত হবে।

জগন্নাথপুরে প্রথম বারের মতো ব্যাপক আয়োজনে এবং বর্ণিল সাজে সাজানো বাসন্তী পূজা উৎসব সুষ্টু ও শান্তিপূর্নভাবে উদযাপনে আমন্ত্রন জানিয়ে সর্ব মহলের সহযোগিতা কামনা করেছেন সর্বজনীন বাসন্তী পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

Top