বাগাতিপাড়ায় রুম টু রিডের যোগ্যতাভিত্তিক প্রশ্নপত্র প্রণয়ন সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত

Natore-Education-Workshop.21.3.2018-2.jpg

মোঃ জাহিদ আলী, নাটোর প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহযোগিতায় আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা রুম টু রিডের আয়োজনে যোগ্যতা ভিত্তিক বাংলা বিষয়ের উপর প্রশ্নপত্র প্রণয়ন সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ মার্চ) পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত এ কর্মশালায় উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের সংশ্লিষ্ট শিক্ষকগণ অংশ নেয়।
সংস্থার ফিল্ড ম্যানেজার মো. জয়নাল আবেদিনের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে কর্মশালাটি শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. নাসরিন বানু, বিশেষ অতিথি হিসাবে উপজেলা শিক্ষা অফিসার মো. ফাইজুল ইসলাম, ইনস্ট্রাক্টর-ইউআরসি আনন্দ মোহন বিশ্বাস, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো.মজনু মিয়া প্রমূখ উপস্থিত ছিলেন। কর্মশালাটি পরিচালনা করেন সংস্থার ঢাকা কান্ট্রি অফিসের সিনিয়র প্রোগ্রাম অফিসার জনাব মো. হাফিজুর রহমান।
প্রধান অতিথি তার বক্তব্যে মানসম্মত শিক্ষাবিস্তার ও সাস্টেইন্যাবল ডেভেলপমেন্ট গোল্স (এসডিজি) লক্ষ্য পুরণে বিশ্বের অন্যতম আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা রুম টু রিড বাগাতিপাড়া উপজেলায় কর্মকান্ড পরিচালনা করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি এ সময় সংস্থার চলমান কর্মকান্ডের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন। উপজেলার বাংলা বিষয়ের প্রশ্নপত্র প্রণয়নের সাথে সংশ্লিষ্ট শিক্ষকগণ এ কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালায় শিশুদের যোগ্যতার ভিত্তিতে পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন ও পরীক্ষা গ্রহণে ঐক্যমত পোষণ করা হয়। এসময় প্রথম শ্রেণির জন্য একটি নমুনা প্রশ্নপত্র তৈরি করে এমতে পরবর্তী প্রথম সাময়িক পরীক্ষার মূল্যায়ন করার সিদ্ধান্ত সর্ব সম্মতিক্রমে গ্রহণ করা হয়।

Top