কুতুবদিয়ায় একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকের সেবা সপ্তাহ উদযাপন

20-.jpg

 

নজরুল ইসলাম,কুতুবদিয়া :

২০ মার্চ ( মঙ্গলবার) সারা দেশের ন্যায় কুতুবদিয়ায়ও সেবা সপ্তাহ উদ্ধসঢ়;যাপন করেছে একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক। দিনটি উপলক্ষে সকাল ১১টায় একটি র‌্যালি উপজেলা চত্বর থেকে শুরু উপজেলার প্রধান প্রধান সড়ক প্ররিভ্রমণ করে পল্লী সঞ্চয় ব্যাংক কার্যালয়ে এসে সমাপ্ত হয়।
এরপর পরই একটি বাড়ি একটি খামার প্রকল্পের হল রুমে আয়োজন করা হয় র‌্যালিত্তোর আলোচনা সভার।একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী সুপানন্দ বড়–য়ার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায়
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসি ল্যান্ড পদ্মাসন সিংহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদাউস, উপজেলা মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদ, সমবায় কর্মকর্তা কামাল পাশা, রেঞ্জ কর্মকর্তা অসিত কুমার, পজিপ কর্মকর্তা বাবর উদ্দিন, যুব উন্নয়ন দপ্তরের মেজবাহ উদ্দিনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
সভায় বক্তারা বলেন, শেখ হাসিনার উপহার একটি বাড়ি একটি খামার। এ প্রকল্প বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া একটি
প্রতিষ্ঠান। প্রধান মন্ত্রীর বিশেষ উদ্যোগে প্রকল্পটি একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকে পরিণত করা হয়েছে। সম্পূর্ণ ব্যাংকিং কার্যক্রমের আওতায় এ প্রকল্পের কাজ পরিচালিত হচ্ছে। এ প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের জন্য এর সাথে সংশ্লীষ্ট সকল কর্মকর্তা/কর্মচারীকে আন্তরিকভাবে কাজ করতে হবে বলে অভিমত ব্যাক্ত করেন বক্তারা। সেবা সপ্তাহ উপলক্ষ্যে আগামী ২৫ মার্চ পর্যন্ত ঋণ বিতরণ,আদায়,সঞ্চয় প্রদান ও হিসাব খোলাসহ বিভিন্ন সেবা দেওয়া হবে বলে জানিয়েছেন প্রকল্পের উপজেলা সমন্বকারী সুপানন্দ বড়–য়া। তিনি জানান এদিন উপজেলার ৪টি নতুন গ্রাম উন্নয়ন সমিতির সদস্যদের মাঝে ৩লাখ ৬০ হাজার এবং পুরাতন ৩টি সদস্যদের মাঝে ১ লাখ ৬০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

Top