খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ-২০১৮

VUMI-OFFICE-2018-1.jpg

অন্তর মাহমুদ,মাটিরাঙ্গা প্রতিনিধি :

বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্যকে স্মরণীয় করে রাখতে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ-২০১৮। মঙ্গলবার সকালে বেলুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

মাটিরাঙ্গা উপজেলা ভূমি অফিসের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে রেরিয়ে ভূমি অফিস হয়ে পুনরায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের হলরুমে উপজেলা সহকারী কমিশনার ভূমি মোহাম্মাদ আলী‘এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের চলমান অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। উন্নয়ন অব্যাহত থাকলেই দেশ খুব শীঘ্রই মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গার ধলিয়া মৌজার হেডম্যান চাইল্যাপ্রু চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।
আগামী ২৫ মার্চ পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ চলবে জানিয়ে মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী বলেন, মাটিরাঙ্গা ভূমি অফিসকে জনবান্ধব প্রতিষ্ঠানে পরিনত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মানুষ ভূমি অফিসে যাতে সহজে সেবা পায় তার জন্যে সব ধরনরে উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।
বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা কর্মকর্তা উৎপল চন্দ্র দাশ, উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর মো. আজগর হোসেন, সমবায় কর্মকর্তা মো. শফিউল আলম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. খাইরুল আলম ও উপজেলা নির্বাচন অফিসার মো. মহিউদ্দিন ছাড়াও বিভিন্ন মৌজার হেডম্যান-কার্বারী ও নির্বাচিত জনপ্রতিনিধিগন এ সময় উপস্থিত ছিলেন।

Top