দোয়ারাবাজারে বাড়ির উপর দিয়ে জোরপূর্বক বিদ্যুৎ লাইন সংযোগের অভিযোগ

images-1.jpg

এম এ মোতালিব ভুঁইয়া ::

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বাড়ির উপর দিয়ে জোরপুর্বক বিদ্যুৎ লাইন নেয়ার অভিযোগ করা হয়েছে। সোমবারে (১৯ মার্চ) উপজেলার লামাসানীয়া গ্রামের মোসলেম উদ্দিনের পুত্র মো.আবুল হাসেম উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের ভিত্তিতে জানা যায় গত চার / পাঁচ মাস ধরে গ্রামের ভিতরে বাড়ি বাড়ি বিদ্যুৎ লাইন টানানোর কাজ করছেন ছাতক বিদ্যুৎ অফিসের লোকজন। তার বাড়ির উপর দিয়ে বিদ্যুতের লাইন টানানো হলে বাড়ির প্রায় শতাদিক আম,জাম, মেহগণি, রেন্টি, সহ বিভিন্ন প্রজাতির গাছ কাটা পড়ে। বিদ্যুতের লাইনে, তার বাড়ির অতিরিক্ত ক্ষতি হওয়ার সম্ভাবনা দেখা দিলে তিনি নিরুপায় হয়ে বাড়ির উপর দিয়ে না নিয়ে বাড়ির নিচদিয়ে কারেন্ট লাইন নেয়ার জন্য বলেন। টিকাদার তার ইচ্ছামত কাজ করছেন বলেও অভিযোগ করেছেন। বাধা দিলে মামলা মোকদ্দমার ভয়ভীতি দেখাচ্ছেন টিকাদার ও এলাকার প্রভাবশালীগণ।

অভিযোগকারী আবুল হাসেম বলেন, আমি অনেক অনোরোধ করছি, আমার গাছ গুলো না কেটে বাড়ির নিচেদিয়া বিদ্যুতের লাইন টানানো হয়। আমি ছাতক পর্যন্ত গিয়ে টিকাদারকে অনেক অনোরোধ করছি। আমি এখন নিরুপায় আমার এতগুলো গাছ কাটা পড়বে এমনকি যেকোন সময় বিদ্যুতের দুর্ঘঠনার শিখার হতে পারি আমরা।

এব্যপারে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন,অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তপুর্বক যদি দেখা যায় তার বাড়ির গাছের উপর দিয়ে লাইন টানানোর কারণে তার ক্ষতি সাধিত হয় তাহলে লাইন অন্যত্র সড়ানোর জন্য নির্দেশ দেয়া হবে

Top